SAGAR  DIGITAL GRAMIN SEVA

ISLAMIC TECHNICAL HELPING BLOGING.

Top Post

technical

Sponsaer

অনুসরণকারী

সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

অ্যাপল সিডার ভিনেগার (organic apple cider vinegar)

 

অ্যাপল সিডার ভিনেগার


 

একটি স্বাস্থ্যকর প্রতিরোধ ব্যবস্থা সমর্থন করুন

     অভ্যন্তরীণ সুবিধা: এনজাইম এবং পটাসিয়াম সমৃদ্ধ, একটি স্বাস্থ্যকর প্রতিরোধ ব্যবস্থা সমর্থন করে, ওজন নিয়ন্ত্রণে সহায়তা করে, হজম পিএইচ ভারসাম্য বাড়ায়, শুকনো গলা প্রশমিত করে, শরীরের কাদা টক্সিন অপসারণে সহায়তা করে; বহিরাগত সুবিধাগুলি: স্বাস্থ্যকর ত্বক বজায় রাখতে সহায়তা করে, তরুন, সুস্থ দেহকে উন্নত করতে সহায়তা করে, বিরক্ত ত্বককে প্রশ্রয় দেয়, পেশী ব্যথাকে ব্যায়াম থেকে মুক্তি দেয়

     প্রাকৃতিক আপেল সিডার ভিনেগার আপনার ত্বকের পিএইচ নিয়ন্ত্রণ করে। দুটি অংশের জল দিয়ে এসিভিটি সরু করুন এবং আপনার বর্তমান টোনার প্রতিস্থাপনের জন্য তুলার বল দিয়ে আপনার মুখের উপরে সমাহার ছড়িয়ে দিন.

 

 

 

ভিনেগার মায়ের মঙ্গল সঙ্গে প্রাকৃতিক

     অ্যাপল সিডার ভিনেগার হজমকে উত্সাহ দেয়, শক্তি এবং অনাক্রম্যতা বৃদ্ধিতে সহায়তা করে

     স্বাস্থ্য টনিক হিসাবে কাজ করে

     ক্যালরি এবং মধুর সদ্ব্যবহারের উপর অত্যন্ত কম

     অ্যাপল সিডার ভিনেগার একটি সাধারণ স্বাস্থ্য পণ্য এবং শক্তি এবং অনাক্রম্যতা উন্নত করতে সহায়তা করে

 

 

 

আপেল সিডার ভিনেগার উইথ মাদার রেসিপি

 

উপকরণঃ আপেল, লাল চিনি, জল

প্রণালিঃ কেজি আপেল একটি বড় পাত্রে জলে ডুবিয়ে রাখুন ঘন্টা , এতে করে আপেলে থাকা ফরমালিন জলে দ্রবীভূত হয়ে আপেল ফরমালিন মুক্ত হবে। এরপর আপেলগুলিকে টুকরা করে কেটে নিন। একটি কাচের বয়ামে আপেলগুলো ঢেলে তাতে জল চার টেবিল চামচ লাল চিনি দিয়ে একটি কাঠের চামচ দিয়ে নেড়ে দিন। বয়ামে এমন পরিমান জল দেবেন যাতে বায়ামের উপর থেকে এক ইঞ্চি খালি থাকে। এর পর একটি পাতলা সুতি কাপড় দিয়ে বয়ামের মুখ ডেকে দিয়ে বেঁধে দিন, এতে করে বয়ামের ভিতর কিছুটা বাতাস চলাচল করবে যা ভিনেগার তৈরীতে বাধ্যতামূলক। এভাবে বয়ামটি একটি স্বাভাবিক তাপমাত্রার স্থানে যেখানে কিছুটা কম আলো আছে সেখানে রেখে দিন,খেয়াল রাখবেন স্থানটি যেন বদ্ধ কোন স্থান না হয়। বদ্ধ স্থানে রাখলে বয়ামের ভিতর ফাঙ্গাস হতে পারে।প্রতিদিন একবার করে বয়ামের কাপড়ের ঢাকনা খুলে কাঠের চামচ দিয়ে ভিতরে ভালো করে নেড়েচেড়ে দেবেন, প্রতিদিন না পারলেও অন্তত দুই দিন পরপর এভাবে নাড়বেন। পনেরো দিন পর বয়ামে আবার চার টেবিল চামচ লাল চিনি দিয়ে নেড়ে দিবেন। আপনি হয়তো ভাবছেন চিনি খাওয়া তো নিষেধ তাহলে চিনি দেব কেন!! আসলে এই চিনি তো আপনার খাওয়ার জন্য না এটা আপনার উপকারী বন্ধু লক্ষ কোটি ব্যাকটেরিয়ার খাবার, ওরা এসব খেয়ে হৃষ্টপুষ্ট হয়ে আপনার পাকস্থলীতে আপনার বন্ধু হয়ে লড়াই করতে প্রস্তুত হবে। এভাবে মোট পঁয়তাল্লিশ দিন পর পাতলা কাপড়ে বয়ামের পুরোটা ঢেলে ছেকে নেবেন, অবশ্যই মনে রাখবেন ছাকার সময় যে পাত্রে ঢালবেন সেটি যেন কাচের পাত্র হয়। ছেঁকে নিয়ে পুনরায় কাচের বোতলে বা বয়ামে নেবেন এই অবস্থায় অন্তত আরও পনেরো দিন রেখে দেবেন তাতে প্রতিদিনই আপনি দেখবেন আস্তে আস্তে ভিনেগার অনেকটা ক্লিয়ার হয়ে বোতলের নিচে মাদার মানে উপকারী ব্যাকটেরিয়া জমবে। অতঃপর এটি খাওয়ার উপযোগী হবে। এই পর্যায়ে যদি আপনার কাছে লিটমাস পেপার থাকে তাহলে এসিডিটির মাত্রা চেক করে নিতে পারেন। আমরা সবাই জানি আপেল সিডার ভিনেগার উইথ মাদার % এসিডিটি থাকে।

বিঃ দ্রঃ পুরো প্রক্রিয়ায় কোনভাবেই কোন ধাতব পাত্র, চামচ, ঢাকনা ব্যবহার করা যাবে না, যদি ব্যবহার করেন তাহলে গাজন প্রক্রিয়া সঠিকভাবে হবে না আর পারফেক্ট ভিনেগারও হবে না।


 

 

1 চামচ করে দিনে দুবার খাওয়ার আগে 1 গ্লাস কুসুম কুসুম গরম জল সহকাঁচের গ্লাস ফাইবারের চামচ ব্যবহার করতে হবে

 

 

 

 

 

 

 

 

 

 

 

sagar sk

Bragg Organic Raw Apple Cider Vinegar - 473 ml

কোন মন্তব্য নেই: