SAGAR  DIGITAL GRAMIN SEVA

ISLAMIC TECHNICAL HELPING BLOGING.

Top Post

technical

Sponsaer

অনুসরণকারী

শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

বেসিক কম্পিউটার কোর্স বাংলা

 

বেসিক কম্পিউটার কোর্স  বাংলা

আপনি যদি শিক্ষার্থী হন তবে আপনি সম্ভবত জীবনের সবচেয়ে আকর্ষণীয় পর্যায়গুলির মধ্য দিয়ে যাচ্ছেন। দশম শ্রেণি অবধি আপনি বিভিন্ন বিষয় যেমন ভূগোল, ইতিহাস, বিভিন্ন ভাষা এবং অন্যান্য অধ্যয়ন করতে পারবেন বলে আশা করা হচ্ছে। আপনাকে এই বিষয়গুলির প্রতিটিটির প্রাথমিক বিষয়গুলি শেখানো হয় এবং আপনি কোনও নির্দিষ্ট বিষয়ে পড়াশোনা করতে চান কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আপনার পছন্দ যথেষ্ট নয়। তবে, আপনার ঝামেলা শুরু হয় একবার আপনি দশম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার পরে দশম শ্রেণির পরে, আপনাকে বাণিজ্য, বিজ্ঞান, কম্পিউটার এবং চারুকলার মতো একটি নির্দিষ্ট স্ট্রিম নির্বাচন করতে হবে। আপনি এগুলির যে কোনও একটি চয়ন করতে পারেন।

আপনার পছন্দ এবং অপছন্দ উপর নির্ভর করে, ভবিষ্যতে আপনি কি করতে চান এবং বিভিন্ন কারণের উপর নির্ভর করে আপনাকে আপনার স্ট্রিমের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আপনি যখন আপনার স্ট্রিমটি চয়ন করেন তখন আপনার সত্যই সতর্ক হওয়া উচিত। এটিই ভবিষ্যতে আপনার কর্মজীবনটি কীভাবে গঠন করবে সে বিষয়ে সিদ্ধান্ত নেবে। অতএব, এটি আপনার জীবনে প্রত্যাশা করা হবে এমন সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলির মধ্যে একটি হবে।

কয়েকটি স্বতন্ত্র কোর্স রয়েছে যা আপনি অনুসরণ করতে পারেন। এই নিবন্ধে, আমরা কম্পিউটার পাঠ্যক্রমগুলিতে মনোনিবেশ করব যা আপনি শিক্ষানবিশ হিসাবে অনুসরণ করতে পারেন। নিবন্ধটিতে এমন কয়েকটি কোর্সের উল্লেখ রয়েছে যা একটি ভাল কাজ পাওয়ার জন্য এবং একটি দুর্দান্ত ক্যারিয়ার তৈরিতে আপনার পক্ষে সহায়ক হবে। সুতরাং, "আরম্ভকারীদের জন্য বেসিক কম্পিউটার কোর্স" নিবন্ধটি পড়ুন।

কম্পিউটার একটি অন্যতম প্রধান বিষয় যা আপনার নিজের ক্যারিয়ার তৈরি করার জন্য আপনি অনুসরণ করার কথা ভাবতে পারেন। কম্পিউটার কোর্সগুলির আজকাল প্রচুর চাহিদা রয়েছে এবং এটি সর্বাধিক সুদূরপ্রসারী কোর্সগুলির একটি যা আপনাকে ফলপ্রসু কাজের সম্ভাবনা প্রদান করতে পারে। বিশ্বের দ্রুততম বর্ধমান আইটি শিল্পে ভারতের একটি রয়েছে। রাজস্ব সম্পর্কিত হিসাবে এটি ভারতের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ শিল্প। এই কারণেই এটি আপনার পক্ষে ভাল সম্ভাবনা হতে পারে এবং এজন্য আপনি কম্পিউটারে কোনও কোর্স করার কথা ভাবতে পারেন।

 

  পেশার ক্রমবর্ধমান প্রয়োজন এবং চাহিদা থাকার কারণে, অনেক কোর্স রয়েছে যা সংস্থাগুলি স্বল্প মেয়াদে এবং দীর্ঘমেয়াদী উভয়ের জন্য সরবরাহ করে। আপনি একটি বেসিক কম্পিউটার কোর্স নিয়ে শুরু করতে পারেন এবং তারপরে আপনি আপনার আগ্রহের ক্যারিয়ারের পথ বেছে নিতে পারেন। তবে যে কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার অবশ্যই নিশ্চিত হওয়া উচিত যে আপনি অবশ্যই কোর্সে আগ্রহী। এটি কোনও সহজ কোর্স হবে না এবং আপনার পক্ষ থেকে প্রচুর পরিশ্রম এবং কঠোর পরিশ্রম প্রয়োজন।

1)      কম্পিউটারে একটি বেসিক

আপনি যদি কম্পিউটারে একটি বেসিক কোর্স খুঁজছেন তবে এটি অন্যতম সেরা কোর্স। ওয়েব ডিজাইনিং কোর্স আপনাকে কোনও সাইট রক্ষণাবেক্ষণ এবং বিকাশের বিভিন্ন দিক শেখায়। আপনাকে বিভিন্ন ভাষা যেমন জাভা এবং অন্যান্য শিখতে হবে। এটি সাধারণত এক বছরের একটি কোর্স। তবে অন্যান্য কোর্সগুলিও খুব কম sh তিন থেকে চার মাসের সংক্ষিপ্ত কোর্সগুলি সহজেই পাওয়া যায়। তবে আপনি যদি ওয়েব ডিজাইনিংয়ে ক্যারিয়ার গড়তে চান তবে এক বছরের কোর্স করা সত্যিই সহায়ক। এই কোর্সটি শেষ করার পরে, আপনি সহজেই একটি চাকরী পেতে পারেন বা এমনকি স্বাধীনভাবে কাজ শুরু করতে পারেন।

2/টাইপিং কোর্স   এবং মাইক্রোসফ্ট অফিস

আপনার করার জন্য আর একটি বেসিক কিন্তু গুরুত্বপূর্ণ কোর্স হ'ল মাইক্রোসফ্ট অফিস এবং টাইপিং কোর্স। এটি কেবলমাত্র একটি কম্পিউটার স্নাতকই নয়, অন্যান্য প্রবাহগুলি অনুসরণকারী লোকেরাও এই বিষয়টি জানতে পারবেন বলে এই ধারণাটি অত্যন্ত বুনিয়াদক হবে।

3/সফটওয়্যার এবং প্রোগ্রামিং ভাষা শেখা.

আপনি যদি কম্পিউটারের ক্ষেত্রে ক্যারিয়ার সন্ধান করছেন এবং সফটওয়্যার এবং প্রোগ্রামিং ভাষার ক্ষেত্রে একটি পেশা তৈরির সন্ধান করছেন, তবে এটি একটি অন্যতম প্রাথমিক কোর্স যা আপনি গ্রহণ করার বিষয়টি বিবেচনা করতে পারেন। বিভিন্ন প্রোগ্রাম শেখার অর্থ এই যে আপনাকে কম্পিউটারের মতো জাভা যেমন অন্যান্য ভাষাতেও দক্ষ হতে হবে। এটি আপনাকে দেশের সেরা স্বীকৃত সফ্টওয়্যার সংস্থাগুলির মধ্যে যেমন টিসিএস, ইনফোসিস, এবং পছন্দগুলিতে কাজ করার দুর্দান্ত সম্ভাবনা দিতে পারে। আপনি একবার উল্লিখিত নামী প্রতিষ্ঠানের যে কোনও একটি অংশ হয়ে গেলে বিদেশে গিয়ে আপনার কর্মজীবন তৈরির সম্ভাবনা বহুগুণে বৃদ্ধি পাবে। আপনি সুদর্শন অর্থ উপার্জনও শেষ করবেন। উভয় দীর্ঘমেয়াদী পাশাপাশি স্বল্পমেয়াদী কোর্স রয়েছে যা উপলব্ধ এবং সহায়

4/সাইবার সুরক্ষা

আজকের দিন ও যুগে সাইবার সুরক্ষা হ'ল এমন একটি ক্ষেত্র যা প্রতি দিন দিন বাড়ার সাথে সাথে চাহিদা বাড়ছে। এমন অনেক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান রয়েছে যার সাথে গ্রাহকের প্রচুর ডেটা রয়েছে। এই ডেটাগুলির কিছু সত্যই সংবেদনশীল হতে পারে এবং এর সমস্ত সুরক্ষিত রাখতে এর জন্য প্রচুর প্রচেষ্টা এবং প্রযুক্তিগত জ্ঞান প্রয়োজন , এখানেই সাইবার সুরক্ষা ছবিটিতে আস. এটি অধ্যয়নের একটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র কারণ সংবেদনশীল ডেটা সুরক্ষা সত্যই গুরুত্বপূর্ণ। যথাযথ সাইবার সুরক্ষা মানুষের সুরক্ষা রক্ষা করতে এবং পাশাপাশি ব্যবসায়কে রক্ষা করতে সহায়তা করে। আপনি যদি এই লাইনটি গ্রহণ করেন এবং কোর্সটি সম্পূর্ণ করেন তবে আপনার সুরক্ষা বিশেষজ্ঞ হিসাবে নিয়োগের উচ্চ সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, আপনি নিজের কিছু স্বাধীনভাবেও শুরু করতে পারেন। এটি আপনাকে আপনার আয়ের বিকাশ এবং সত্যিকারের উন্নতি করতে সহায়তা করবে। এটি এমন একটি কোর্স যা আস্তে আস্তে প্রচুর গুরুত্ব পাচ্ছে এবং কেবল দীর্ঘমেয়াদে বৃদ্ধি পেতে থাকবে।

 

 

 

কোন মন্তব্য নেই: